সূচকের সামান্য উত্থান হলেও অনেকটা বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের সামান্য উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৯ কোটি ৪৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫২১ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮২টির আর অপরিবর্তিত আছে ১৭৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – অলিম্পিক এক্সেসরিজ, ওরিয়ন ইনফিউশন, সেন্ট্রাল ফার্মা, প্যাসিফিক ডেনিমস, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, ইভেন্সি টেক্সটাইল, বিডি থাই এলুমিনিয়াম, স্কয়ার ফার্মা, বিচ হ্যাচারি ও এশিয়ান টাইগার গ্রোথ ফান্ড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৭১পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৩১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ৩৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিক হোটেল ও ড্যাফোডিল কম্পিউটার্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *