সূচক কমলেও বেড়েছে দিনের লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকে পতন লক্ষ করা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯২৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৭৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৬৭ কোটি ৭২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ৯৬৫ কোটি ৩৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৭টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল ও নর্দান ইসলামি ইন্সুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬১.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ০৮৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১২৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ০১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৪৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ডেফোডিল কম্পিউটারস ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *