সূচক স্থিতিশীল থাকলেও কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকগুলো স্থিতিশীল রয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৫ কোটি ১০ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫০২ কোটি ৪২ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ১.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৫৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৭টির। আর দর অপরিবর্তিত আছে ৫৯টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – জেএমআই সিরিঞ্জ, ন্যাশনাল টিউবস, মুন্নু সিরামিকস, মুন্নু স্টাফলার্স, স্টাইল ক্রাফট, লিগ্যাসী ফুটওয়ার, বীকন ফার্মা, ওয়াটা কেমিক্যালস, সিলকো ফার্মাসিটিউক্যালস ও ইউনাইটেড পাওয়ার লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৮৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৪০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৭ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও লিগ্যাসী ফুটওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *