সেপ্টেম্বরে নিউইয়র্কে ‘বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার’

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বৈধ পথে রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর জন্য আগামী সেপ্টেম্বরে নিউইয়র্কের হিলটন মিড টাউন হোটেলে ‘বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। মুক্তধারা নিউইয়র্ক এবং ইউএসএ-বাংলাদেশ বিজনেস লিংক গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের সহযোগিতায় এই মেলা অনুষ্ঠিত হবে।

এই মেলাটি ২২ সেপ্টেম্বর থেকে ২ দিনব্যাপী অনুষ্ঠিত ‘বাংলাদেশী অভিবাসী দিবস ও বাণিজ্য মেলা-২০২৩’-এর পাশাপাশি অনুষ্ঠিত হবে। মুক্তধারা নিউইয়র্কের প্রতিষ্ঠাতা বিশ্বজিৎ সাহা বলেন, ‘ব্যাংক, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, রেমিটেন্স সংক্রান্ত অ্যাপ সার্ভিস, মানি এক্সচেঞ্জ হাউস এবং রেমিট্যান্স চ্যানেল পার্টনাররা এই মেলায় অংশগ্রহণ করবে।’

তিনি বলেন, ‘অনুষ্ঠানে সেরা ৩০০ রেমিট্যান্স প্রেরককে আমন্ত্রণ জানানো হবে এবং সেরা ১০ জনকে রেমিট্যান্স পুরস্কার দেওয়া হবে। মেলায় বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংক ও মানি এক্সচেঞ্জ কোম্পানি অংশ নেবে বলেও জানান তিনি।

এই মেলায় শীর্ষ ৩টি মানি এক্সচেঞ্জ কোম্পানি, রেমিট্যান্স চ্যানেল পার্টনারদের পুরস্কৃত করা হবে জানান তিনি। এ ছাড়া তিনি বলেন, ‘অংশগ্রহণকারী রেমিট্যান্স যোদ্ধাদের নিয়ে একটি নেটওয়ার্কে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হবে।’

তিনি বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বৈধপথে রেমিট্যান্স প্রবাহ বাড়ানোই আমাদের লক্ষ্য। ‘বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার’ রেমিট্যান্স ও অর্থ ট্রান্সফারের সঙ্গে জড়িত কোম্পানিগুলো তাদের পণ্য সুনির্দিষ্ট প্রবাসীদের কাছে পৌঁছে দেওয়ার একটি প্লাট ফর্ম হবে এই মেলা’, বলেন তিনি।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *