স্বতন্ত্র পরিচালক পদে ১৮ জনের নাম প্রস্তাব ডিএসই’র

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ছয়জন স্বতন্ত্র পরিচালকের ১৮ জনের নাম প্রস্তাব করা হয়েছে। এই ১৮ জনের মধ্য থেকে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ছয়জনকে চূড়ান্ত অনুমোদন দেবে। এরই মধ্যে ডিএসইর পরিচালনা বোর্ড চূড়ান্ত হওয়া ১৮ জনের নাম বিএসইসিতে পাঠানো হয়েছে।

ডিএসই সূত্রে জানা যায়, ডিএসইর বর্তমান পর্ষদে নিযুক্ত স্বতন্ত্র পরিচালকদের মধ্যে পাঁচজনের মেয়াদ ১৮ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। এর বাইরে স্বতন্ত্র পরিচালকের একটি পদ শূন্য রয়েছে। আর একজন স্বতন্ত্র পরিচালকের মেয়াদ পূর্ণ না হওয়ায় তিনি মেয়াদকালীন সময় পর্যন্ত বহাল থাকছেন।

তাঁরা হলেন বর্তমান পর্ষদের চেয়ারম্যান ইউনুসুর রহমান, পরিচালক সালমা নাসরিন, মুনতাকিম আশরাফ ও অধ্যাপক এ কে এম মাসুদ। এর বাইরে নতুন করে ১৪ জনের নাম প্রস্তাব করা হয়। এর মধ্যে রয়েছেন বেসিক ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক আবদুল কাইয়ুম মোহাম্মদ কিবরিয়া, বিটিআরসির স্পেকট্রাম বিভাগের সাবেক মহাপরিচালক (ডিজি) শহিদুল আলম, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক সাইদ উজ জামান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স বিভাগের অধ্যাপক আবদুল্লাহ আল মাহমুদ, ঢাকা চেম্বারের সাবেক সভাপতি আবদুল মোমেন, ওরাকলের বাংলাদেশ, নেপাল ও ভুটান কার্যক্রমের ব্যবস্থাপনা পরিচালক রুবাবাদৌলা, ট্যারিফ কমিশনের সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন, অর্থনীতিবিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাবেক সভাপতি শারমিন রিনভী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন হাফিজ মো. হাসান, আইনজীবী নাজিয়া কবির, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আকতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক সবিতা রিজওয়ানা রহমান, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সহসভাপতি মনোয়ারা হাকিম আলী ও আইনজীবী শায়লা ফেরদৌস।

ডিএসই সূত্রে জানা যায়, সংস্থাটির বর্তমান পর্ষদের ছয়জন স্বতন্ত্র পরিচালকের মেয়াদ ১৮ ফেব্রুয়ারি শেষ হচ্ছে।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *