হিলিতে কমেছে ডিমের দাম

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সরকার ডিম আমদানির অনুমতি দেওয়ার এক সপ্তাহ পর দিনাজপুরের হিলি বাজারে হালিতে দুই থেকে চার টাকা কমেছে ডিমের দাম। প্রকার ভেদে ৫০ থেকে ৫২ টাকা হালির ডিম বিক্রি হচ্ছে সরকারের বেধে দেওয়া ৪৮ টাকা হালিতে। এদিকে প্রতিনিয়ত বাজার মনিটরিং করছেন উপজেলা নির্বাহী অফিসার। দাম কমে যাওয়ায় খুশি সাধারণ ক্রেতারা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় হিলি ডিম বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে ব্যবসায়ীরা প্রতি হালি ডিম বিক্রি করেছেন ৫০ থেকে ৫২ টাকা হালিতে। বর্তমান দাম কমিয়ে তা বিক্রি করছেন ৪৮ টাকা হালিতে। দাম কমে যাওয়ায় খুশি ক্রেতা-বিক্রেতারা।

ডিম কিনতে আসা আব্দুল রাজ্জাক বলেন, ডিম একটি গুরুত্বপূর্ণ এবং পুষ্টিকর খাবার। এর আগেও ২৬ থেকে ৩০ টাকা হালি ছিলো। দাম বাড়তে বাড়তে ৫২ টাকায় ঠেকে ছিলো। আজ ৪৮ টাকা হয়েছে। সরকার যদি প্রতিনিয়ত বাজার মনিটরিং করে তাহলে হয়তো অসাধু ব্যবসায়ীরা দাম বাড়াতে পারবে না।

ডিম ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক বলেন, বাজার মনিটরিং আর ভারত থেকে ডিম আমদানিতে সরকার অনুমতি দিয়েছে। যার কারণে মোকামে কিছুটা দাম কমিয়েছে। গত সপ্তাহে ৫০ থেকে ৫২ টাকা হালি বিক্রি করেছি। বর্তমানে আমরা সরকারি রেটে ৪৮ টাকা হালি বিক্রি করেছি।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *