১ম দিনে ১৫ টাকা এসোসিয়েটেড অক্সিজেনের শেয়ার দর

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া কোম্পানি জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি এসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড লেনদেনের শুরুর প্রথম দিনেই ৫০ শতাংশ মুনাফা পেয়েছেন এ কোম্পানির বিনিয়োগকারীরা। আজ রবিবার সকাল ১০টায় দেশের উভয় পুঁজিবাজারে আনুষ্ঠিানিকভাবে শুরু হয় এ কোম্পানির লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ১০ টাকা মূল্যের কোম্পানির শেয়ার দর আজ ১৫.০০ টাকায় ওপেন হয়। দিনভর এ কোম্পানির শেয়ার দর ১৫ টাকায় ওঠানামা করে ১৫.০০ টাকায় ক্লোজিং হয়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর টাকা ৫.০০ টাকা বা ৫০ শতাংশ বেড়েছে। দিনশেষে এ কোম্পানির ২২ হাজার ৬৩৭টি শেয়ার মোট ১০ বার হাত বদল হয়। যা টাকার অংকে লেনদেন হয় ৩ লাখ ৪০ হাজার টাকা।

দিনশেষে সিএসইতে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.০০ টাকা বা ৫০ শতাংশ। দিনভর এ কোম্পানির শেয়ার দর ১৫.০০ টাকায় ওঠানামা করে এবং সর্বশেষ লেনদেনটি হয় ১৫.০০ টাকায়। দিনশেষে এ কোম্পানির মোট ১০টি শেয়ার মোট ১ বার হাত বদল হয়। যা টাকার অংকে লেনদেন হয় ১৫০ টাকা।

এন ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করতে যাওয়া এসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানি ট্রেডিং কোড হবে “AOL”। ডিএসইতে কোম্পানি কোড হচ্ছে- 15321 আর সিএসইতে কোম্পানি কোড হচ্ছে-20021।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *