১০ মে থেকে ব্যাংকের নতুন সময়সূচি

bbস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঠিক করেছে বাংলাদেশ ব্যাংক। ১০ মে থেকে বাণিজ্যিক ব্যাংকের গ্রাহকেরা সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন করতে পারবেন।

অবশ্য লেনদেনের বাইরে বাকি কাজের জন্য ব্যাংক খোলা থাকবে বেলা সাড়ে তিনটা পর্যন্ত।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক এ–সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।

এতে বলা হয়, সরকার সাধারণ ছুটির মেয়াদ বাড়ানোর পরিপ্রেক্ষিতে পবিত্র রমজান, ঈদুল ফিতর ও ব্যবসা-বাণিজ্যের সুবিধা বিবেচনায় অব্যাহতভাবে প্রয়োজনীয় ব্যাংকিং সেবা দিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, সরকার করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সাধারণ ছুটির মেয়াদ বাড়িয়েছে ঠিকই, তবে ১০ মে থেকে সীমিত পর্যায়ে দোকানপাট খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সোমবার এ–সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাংক খোলা রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংক সিদ্ধান্ত জানাবে।

এরপর আজ বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপন জারি করল। এতে বলা হয়, ব্যাংকে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন হবে। তবে বেলা ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত নামাজের বিরতি থাকবে।

বাংলাদেশ ব্যাংক বলছে, অনলাইন সুবিধা আছে এমন ব্যাংকগুলোর প্রতি উপজেলায় ও মহানগর এলাকার প্রতিটি থানায় অন্তত একটি শাখা খোলা রাখতে হবে। একাধিক শাখা খোলা রাখার বিষয়ে ব্যাংক সিদ্ধান্ত নেবে। যাদের অনলাইন সুবিধা নেই, তাদের সব শাখা প্রতি কার্যদিবসে খোলা রাখতে হবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *