২২৪ কোটি টাকার সার আমদানি করবে সরকার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

এক লাখ ৩০ হাজার মেট্রিক টন সার আমদানি করবে সরকার। এতে ব্যয় হবে এক হাজার ১৯৮ কোটি ৬৮ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা। পাশাপাশি ২২৪ কোটি টাকায় ৫০ হাজার মেট্রিক টন গম কিনবে সরকার। এগুলোসহ ছয়টি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে ‘সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’।

গতকাল বুধবার সচিবালয়ে ক্রয় কমিটির ভার্চুয়াল বৈঠকে এসব প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সাবিরুল ইসলাম সাংবাদিকদের জানান, বৈঠকে ২০২২-২০২৩ অর্থবছরের জন্য খাদ্য অধিদপ্তর কর্তৃক সিঙ্গাপুরের ‘মেসার্স ইন্ট্রা বিজনেস পিটিই লিমিটেড’ থেকে ৫০ হাজার মেট্রিক টন গম আমদানির একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ২২৩ কোটি ৭৭ লাখ ৯৫ হাজার টাকা।

অতিরিক্ত সচিব জানান, বৈঠকে সরাসরি ক্রয়চুক্তির আওতায় বেলগ্রেডের ‘লিভিং স্টোন রিসোর্স’-এর কাছ থেকে এক লাখ মেট্রিক টন এমওপি সার আমদানির প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। বেলগ্রেডের ওই প্রতিষ্ঠানের সঙ্গে বিএডিসির চুক্তির আওতায় এই সার আমদানি করা হবে। এতে মোট ব্যয় হবে এক হাজার ৩৯ কোটি ৫০ লাখ টাকা। তিনি জানান, কর্ণফুলী ফার্টিলাইজার কম্পানি বাংলাদেশের কাছ থেকে প্রথম লটে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কেনার একটি প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *