২ ঘন্টায় ডিএসইতে লেনদেন ৪৫৩, সিএসইতে ২২ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। প্রথম ২ ঘন্টায় দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২২ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার। তবে সিএসইতে মূল্য সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর ১২টা ৩৭ মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.১৭ পয়েন্ট কমে ৫৯০০ পয়েন্টে অবস্থান করছে। স্টক ডিএসই-৩০ সূচক ১.৪২ পয়েন্ট কমে ২১২৩ পয়েন্টে অবস্থান করছে। আর আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫১ বেড়ে ১৩১০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৪৫৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১২৭টির ও অপরিবর্তিত ছিল ৬০টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৭.৭১ পয়েন্ট কমে ১৮ হাজার ৩০০ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ২২ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৮২টির, কমেছে ১০৫টির ও অপরিবর্তিত ছিল ৩৩টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *