৪ দিনে ডিএসইতে বাজার মূলধন কমেছে ১০,৭৫৭ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন আগের সপ্তাহের চেয়ে ১০,৭৫৭ কোটি টাকা কমেছে। এসময় গত সপ্তাহের তুলনায় লেনদেন ও সূচক দুটোই কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বিদায়ী সপ্তাহে মোট ৪ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ২ হাজার ৬২৭ কোটি ৮৫ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৫ দিনে হয়েছিল ৩ হাজার ৫৯৫ কোটি ৯৭ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ২৬.৯২ শতাংশ কমেছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৬৫৬ কোটি ৯৬ লাখ টাকার হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ২৪.১৫ শতাংশ কমেছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৮৬৬ কোটি ১৭ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩৪.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৩৪ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৮০.৭৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০৭৩ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ১৮.০৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২৪৭ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৭২টির, কমেছে ২১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টির শেয়ার ও ইউনিটের দর। আর ৪টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৪ লাখ ৮২ হাজার ৮৫৪ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৪ লাখ ৭২ হাজার ৯৭ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ১০,৭৫৭ কোটি টাকা বা ২.২৩ শতাংশ কমেছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *