আইডিআরএ-এর নতুন চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাক্তন সচিব মোহাম্মদ জয়নুল বারী। আগামী তিনবছরের জন্য এ দায়িত্ব পালনে তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। যোগ দেয়ার তারিখ থেকে তার এ নিয়োগ কার্যকর হবে।

আজ বুধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিবের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানোনো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইন, ২০১০ এর ধারা-৫ এর উপধারা-২ অনুযায়ী প্রাক্তন সচিব মোহাম্মদ জয়নুল বারী (পরিচিতি নং-৪১২২) কে তার অবসরোত্তর ছুটির অবশিষ্টাংশ বাতিল এবং অন্যান্য সকল প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। যোগদানের তারিখ থেকে পরবর্তী তিনবছরের জন্য তাকে নিয়োগ দেয়া হয়েছে। আইডিআরএর নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার আগে সর্বশেষ তিনি সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে গতকাল মঙ্গলবার আইডিআরএর চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন এম মোশাররফ হোসেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র জমা দেন। আজ বুধবার মোশাররফ হোসেনের পদত্যাগপত্র গ্রহণ করে এবং তার স্থলে জয়নুল বারীকে নিয়োগ দিয়ে নতুন প্রজ্ঞাপন জারি করে সরকার।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *