ইরাকের বাণিজ্য-শিল্পমন্ত্রীর সঙ্গে বিজিএমইএ’র সাক্ষাৎ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ইরাকের কুর্দিস্তানের আঞ্চলিক সরকারের বাণিজ্য ও শিল্পমন্ত্রী কামাল মুসলিমের সঙ্গে সাক্ষাৎ করেছে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বের একটি প্রতিনিধিদল।

শুক্রবার (২৫ আগস্ট) ইরাকের ইরবিলে এ সাক্ষাৎ হয়। পরে তাদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাণিজ্য ও শিল্প উপমন্ত্রী সারওয়ার কামাল হাওয়ারী, অর্থনৈতিক সম্পর্ক উপদেষ্টা ফাতি এম আলী আলমুদারিস এবং কুর্দিস্তান-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি ড. আহমেদ জালালও উপস্থিত ছিলেন।

বিজিএমইএ প্রতিনিধিদলে ছিলেন জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথি; বাংলা পোশাক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সোহেল; বাংলা পোশাক লিমিটেড এর পরিচালক মো. শওকত হোসেন এবং বনিকা ফ্যাশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক নিশের খান।

বৈঠকে ইরাকে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ফজলুল বারীও উপস্থিত ছিলেন।

তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াবলী, বিশেষ করে বাংলাদেশ ও ইরাকের মধ্যে ব্যবসা ও বিনিয়োগ সম্প্রসারণের সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের বিকাশমান উৎপাদন খাতগুলো এবং তৈরি পোশাকের মতো সম্ভাবনাময় পণ্যগুলো যেগুলো কিনা কুর্দিস্তান বাংলাদেশ থেকে আমদানি করতে পারে, সেগুলো সম্পর্কে বাণিজ্য ও শিল্পমন্ত্রীকে অবহিত করেন।

তিনি বাংলাদেশের প্রতিশ্রুতিশীল শিল্প খাতগুলোর দিকেও ইঙ্গিত করেন, যেখানে ইরাকি কোম্পানিগুলো বিনিয়োগের কথা বিবেচনা করতে পারে।

বাণিজ্য ও শিল্পমন্ত্রী কামাল মুসলিম বাংলাদেশি উদ্যোক্তারা কুর্দিস্তানে বিনিয়োগের যে সুযোগগুলো গ্রহণ করতে পারেন, সেগুলোর সংক্ষিপ্ত বিবরণ দেন।

তিনি বিজিএমইএ প্রতিনিধিদলকে কুর্দিস্তানে বাণিজ্য ও বিনিয়োগের বিষয়ে সরকারের সহযোগিতার আশ্বাস দেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *