ওজন গরমিল হওয়ায় রপ্তানি বন্ধ করল ভারত

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ওজনে গরমিলের অজুহাতে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পণ্য রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারতের ট্রাকচালক সমিতি। ভারত থেকে আসা ট্রাকে পণ্যের ওজন মিলছে না হিলি বন্দর স্কেলে- এ অভিযোগ করায় ভারতীয় ট্রাকচালকরা পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন।

তিনি বলেন, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক হিলি বন্দর স্কেলে ওজন করে দেখা যায়, ওই দেশের ওজনের সঙ্গে এ দেশের ওজন কম হচ্ছে। এ বিষয়ে কয়েক দিন আগে তাদের অভিযোগ করা হয়। এতে করে ভারতের কয়েকটি পণ্যবাহী ট্রাক বন্দরের বাইরের স্কেলে পরীক্ষার জন্য ওজন করা হয়। তাতেও তাদের ওজনে কম পাওয়া যায়। এই কারণে ভারতীয় ট্রাকচালক সমিতি হিলি বন্দরে পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছে।

তিনি আরো জানান, এর যদি সঠিক সুরাহা না হয় তাহলে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে হিলি সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারত থেকে পণ্য আমদানি কেন বন্ধ করে দিল, এ বিষয়ে ভারত-হিলির সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন আমাদের কোনো লিখিত চিঠি দেয়নি। তবে ভারতের ট্রাকচালক সমিতিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আলোচনায় বসেছে। কেন তারা আমদানি বন্ধ করে দিল, এখনো আমরা অবগত হইনি।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *