কানাডীয়দের জন্য ভারতীয় ভিসা স্থগিতই থাকছে

স্টকমার্কেটবিডি ডেস্ক :

কানাডার নাগরিকদের জন্য ভিসা সেবা স্থগিত করেছে ভারত—এমন ঘোষণা দেয় ভিসা সেবাদাতা প্রতিষ্ঠান বিএলএস। কিন্তু কিছুক্ষণ পরই তারা ওয়েবসাইট থেকে এই ঘোষণা সরিয়ে নেয়। পরে আবারো এই ঘোষণা ফিরে আসে ওয়েবসাইটে। যার ফলে কানাডীয়দের জন্য ভারতীয় ভিসা স্থগিতই থাকছে।

আজ বৃহস্পতিবার বার্তাসংস্থা রয়টার্স এই তথ্য জানায়।

ভারতীয় মিশনের কাছ থেকে পাওয়া নোটিশের পরিপ্রেক্ষিতে ভিসা সেবাদাতা প্রতিষ্ঠান বিএলএস ইন্টারন্যাশনাল তাদের ওয়েবসাইটে আজ বৃহস্পতিবার থেকে এই সেবা স্থগিত করার ঘোষণা দিয়েছিল।

সে সময় বিএলএস ইন্টারন্যাশনাল জানিয়েছিল, ভারতীয় মিশনের কাছ থেকে পাওয়া নোটিশে ‘কার্যক্রম পরিচালনা সংক্রান্ত’ কারণে ‘পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত’ ভিসা সেবা স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

কানাডার নাগরিকদের ভারতীয় ভিসা না দেওয়ার ঘোষণা সরিয়ে নিলো সেবাদাতা প্রতিষ্ঠান

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলেও কোনো প্রশ্নের উত্তর দেননি তিনি।

ইতোমধ্যে ভারতে নিযুক্ত কানাডার হাইকমিশন জানিয়েছে, তারা দেশটিতে সাময়িকভাবে কর্মীর সংখ্যা ‘সমন্বয়’ করবে। দুই দেশের কূটনীতিক সম্পর্কের অবনতির জের ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকজন ভারতীয় কূটনীতিককে হুমকি দেওয়া হলে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছে হাই কমিশন।

কানাডার হাইকমিশন এক বিবৃতিতে জানায়, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা আমাদের কূটনীতিকদের নিরাপত্তা নিশ্চিত করার উদ্যোগ নিচ্ছি’।

বিবৃতে আরও বলা হয়, ‘একাধিক সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্মে আমাদের কয়েকজন কূটনীতিক হুমকি পেয়েছেন। যার ফলে কানাডা ভারতে কর্মীর সংখ্যা পুনর্বিবেচনা করছে’।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *