চট্টগ্রামে আরএসআরএমের এজিএম ১২ অক্টোবর

RSRMস্টকমার্কেট ডেস্ক :

সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ, রাইট শেয়ার ইস্যু ও অন্যান্য এজেন্ডা বাস্তবায়নে ১২ অক্টোবর বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) আহ্বান করেছে রতনপুর স্টিল রি-রোলিং মিলস (আরএসআরএম) লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, চট্টগ্রামের স্মরণিকা কমিউনিটি সেন্টারে ওইদিন বেলা ১১টায় এজিএম ও দুপুর ১টায় ইজিএমটি অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট ১৯ সেপ্টেম্বর।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সর্বশেষ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ ও ১৭ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে আরএসআরএমের পরিচালনা পর্ষদ। কোম্পানির পরিশোধিত মূলধন বাড়াতে রাইট শেয়ার ইস্যুরও সিদ্ধান্ত নিয়েছে আরএসআরএমের পর্ষদ।

বিদ্যমান প্রতি তিনটি শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি রাইট শেয়ারের মূল্য দাঁড়াবে ২৫ টাকা। তবে এ সিদ্ধান্ত বাস্তবায়নে শেয়ারহোল্ডারদের অনুমোদনের পর নিয়ন্ত্রক সংস্থার অনুমতি প্রয়োজন হবে কোম্পানিটির। মূলধন বাজানোর পরিকল্পনা বাস্তবায়নে এরই মধ্যে কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ৫০০ কোটিতে উন্নীত করছে আরএসআরএম।

স্টকমার্কেটবিডি.কম/মোদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *