চালের দাম বাড়ায় এফবিসিসিআইয়ের ক্ষোভ প্রকাশ

এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশে চালের দাম বাড়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন। এ জন্য তিনি চাল ব্যবসায়ীদের এক হাত নিয়েছেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, চাল ব্যবসা করে গুলশানে বাড়ি করছেন, আবার বলছেন লোকসান। দু’একজন ব্যবসায়ীর কারণে পুরো ব্যবসায়ীরা এর দায় নেবে না।

বৃহস্পতিবার (২ জুন) রাজধানীর মতিঝিলে এফবিসিসিআইয়ের বোর্ড রুমে ‘নিত্যপণ্যের আমদানি, মজুত, সরবরাহ ও মূল্য পরিস্থিতি’ নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বাংলাদেশ থেকে চাল রপ্তানি বন্ধ করে দেওয়া উচিত বলে মন্তব্য করেন। একই সঙ্গে প্যাকেটজাত চালের দর বেধে দেওয়ার বিষয়ে মত দেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, আপনারা ধানের ভরা মৌসুমে চালের দাম বাড়িয়ে দেবেন, আর সরকার ধরপাকড় করবে না এটা কি হয়। এখন ধান উঠছে, দাম কমছে এ অবস্থায় চালের দাম কমার কথা। আপনি-আমি ব্যবসা করবো। তার মানে কেজিতে ১০-১৫ টাকা বাড়াবেন এটা কি হয়? আপনি হাজার হাজার কোটি টাকা খরচ করে মেশিন আনছেন, এতে খরচ কমার কথা, তাহলে দাম কেন বাড়বে ভাই। বিজ্ঞাপন দিচ্ছেন পোলাও চালের, সেখানে মিনিটে ছয় হাজার টাকা খরচ হচ্ছে। আপনারা উল্টো চালের দাম আরও বাড়িয়ে দিচ্ছেন।

এসময় তিনি চাল ব্যবসায়ীদের প্রশ্ন করে বলেন, আপনারা কেন মজুত করেন। এর জবাবে ব্যবসায়ীদের কয়েকজন বলেন কোনো মজুত হয়নি।

এসময় সিটি গ্রুপ, মেঘনা গ্রুপসহ দেশের শীর্ষ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *