চিনি কলগুলোকে লাভজনক করতে সরকারের নানা উদ্যোগ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের চিনি কলগুলোকে গতিশীল, আধুনিকায়ন ও লাভজনক করতে উচ্চ মাড়াই ক্ষমতাসম্পন্ন করে তুলতে বলেছে সংসদীয় কমিটি৷

বৃহস্পতিবার(১৩ জানুয়ারি) জাতীয় সংসদের শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়েছে৷ কমিটির সভাপতি আমির হোসেন আমুর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, একেএম ফজলুল হক, মোহাম্মদ সাহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহম্মেদ, পারভীন হক সিকদার এবং মো. শফিউল ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ পেটেন্ট বিল, ২০২১ ও বয়লার বিল, ২০২১ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং সংশোধিত আকারে বিল দু’টি চূড়ান্ত করে আগামী অধিবেশনে গ্রহণ ও পাশের নিমিত্ত জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।

এ বৈঠকে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (বিএসএফআইসি) এর অধীনস্থ চিনি কলগুলোকে গতিশীল, আধুনিকায়ন ও লাভজনক করার লক্ষ্যে বৈদেশিক বিনিয়োগের মাধ্যমে সেতাবগঞ্জ, মোবারকগঞ্জ ও রাজশাহী অঞ্চলে সুবিধাজনক স্থানে Sugar International co কর্তৃক আধুনিক উচ্চ মাড়াই ক্ষমতাসম্পন্ন Environment Friendly Cane Sugar IndustryIndustries স্থাপনের জন্য সমীক্ষা কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে৷

শিল্প মন্ত্রণালয়ের সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ শিল্প মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *