ডলারে অর্থায়ন পাবে ১৮ ব্যাংক : বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বৈদেশিক মুদ্রায় পরিচালিত দীর্ঘমেয়াদি তহবিল ‘বাংলাদেশ ব্যাংক লং টার্ম ফাইন্যান্সিং ফ্যাসিলিটি’ (এলটিএফএফ) থেকে মার্কিন ডলারে অর্থায়ন সুবিধা পবে ১৮ বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। এই ব্যাংকগুলো থেকে সর্বোচ্চ সাড়ে ৮ শতাংশ সুদে ডলারে ঋণ পাবেন রপ্তানিমুখী উৎপাদনশীল প্রতিষ্ঠানের উদ্যোক্তারা। মঙ্গলবার (১০ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের সঙ্গে বাণিজ্যিক এই ব্যাংকগুলোর চুক্তি সই হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নূরুন নাহার।

এ ছাড়া বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবুল বশর ও দেবদুলাল রায়, বাণিজ্যিক ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকগণ স্ব স্ব ব্যাংকের পক্ষে এবং বাংলাদেশ ব্যাংকের পক্ষে পরিচালক লিজা ফাহমিদা চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তিতে সই করা ১৮ ব্যাংক হলো মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, দ্য সিটি ব্যাংক, ব্যাংক এশিয়া, যমুনা ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, এনসিসি ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, পূবালী ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, শাহ্জালাল ইসলামী ব্যাংক, এক্সিম ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, প্রাইম ব্যাংক, ঢাকা ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *