ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৩৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৬১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৭ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৬৮ কোটি ৮২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৮টির আর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সেন্ট্রাল ফার্মা, শাইনপুকুর সিরামিকস, মালেক স্পিনিং, এশিয়াটিক ল্যাবরেটরিজ, এমারেল্ড ওয়েল বেষ্ট হোল্ডিংস, আলিফ ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন সন, ফরচুন সুজ ও স্কয়ার ফার্মা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৬.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৪৩৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১২৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ১৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাহজালাল ব্যাংক ও লাফার্জ হোলসিম।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *