ডিএসইতে সূচকের উত্থান অব্যাহত

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচকসহ অন্যান্য সূচকের উত্থান অব্যাহত রয়েছে। আজ সূচক বাড়ার সাথে বেড়েছে শেয়ারের দর। এই দিন লেনদেন গতদিনের চেয়ে কিছুটা বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, মঙ্গলবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৩.০১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৫৭ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ৬.৯৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১৫ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৩.৪৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬৬ পয়েন্টে অবস্থান করছে।

সোমবার দিনশেষে প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৬০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৪৪ পয়েন্টে অবস্থান, শরিয়া সূচক ডিএসইএস ১৩.৯৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১০৮ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১৯.৯০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬৩ পয়েন্টে অবস্থান করছে।

আজ দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩৯ কোটি ১৬ লাখ ১৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। গত কার্যদিবস সোমবার ৩৩৫ কোটি ৮০ লাখ ১৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। টাকার অংকে সোমবারের চেয়ে আজ মঙ্গলবারের লেনদেন ৩ কোটি ৩৫ লাখ ৯৫ হাজার টাকা বেশী।

ডিএসইতে ৩২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৬৬ টির দাম বেড়েছে, কমেছে ১০৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- লাফার্জ সুরমা, মোজাফ্ফর স্পিনিং, বেক্স ফার্মা, আমান ফিড, শাহাজিবাজার, গ্রামীণফোন, জাহিন স্পিনিং, ইউনাইটেড পাওয়ার, সি এন্ড এ টেক্সটাইল ও এমারেল্ড অয়েল।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *