ডিএসইতে ১৪৬ ও সিএসইতে ৬ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৭৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.১৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৬ কোটি ৫১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৭৮ কোটি ৪২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৮টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়নফার্মা, মুন্নু সিরামিকস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, আনোয়ার গ্যালভানাইজিং, ওরিয়ন ইনফিউশন, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা,বসুন্ধরা পেপার মিলস, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, জেনেক্স ইনফোসিস ও বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৪.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭টির, কমেছে ৫১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ১২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ৪২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রাইম ইন্স্যুরেন্স ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *