ডিএসইতে ১৬৩.২৯ পয়েন্ট সূচকের পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ৪৯০ পয়েন্ট কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬৩.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৬৭৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩০.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৪৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪৭.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৬৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯১৬ কোটি ২৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০৫০ কোটি ২৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৬৫টির, আর দর অপরিবর্তিত আছে ৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, বিএটিবিসি, ফরচুন সুজ, ওরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, লাফার্জ হোলসিম বিডি, সাইফ পাওয়ারটেক ও ড্রাগন সোয়েটার স্পিনিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৫০০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯টির, কমেছে ২৮৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৫৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিয়ন ব্যাংক ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *