ডিএসইতে ২০০৮ ও সিএসইতে ১৪৯ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪১.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৮৮৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৭০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২০০৮ কোটি ৮২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৮২০ কোটি ৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫০টির, আর দর অপরিবর্তিত আছে ৪৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, এনআরবিসি ব্যাংক, প্রাইম ব্যাংক, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, বিএসসিসিএল, সাইফ পাওয়ারটেক, কনফিডেন্স সিমেন্ট, পাইওনিয়ার ইন্স্যুরেন্স ও বিএটিবিসি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৪.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১১৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪৯ কোটি ৩০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৯৮ কোটি ৫৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সামিট পাওয়ার ও পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *