দিনশেষে লেনদেন বাড়লেও সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের বড় পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭১.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৪.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২.৮৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০১২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩৮ কোটি ৭৯ লাখ টাকা। গত সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৪৫ কোটি ৫৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩২১টির আর অপরিবর্তিত আছে ৩৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সেন্ট্রাল ফার্মা, এশিয়াটিক ল্যাবরেটরিজ, আলিফ ইন্ডাস্ট্রিজ, ফুয়াং সিরামিকস, বেস্ট হোল্ডিংস, গোল্ডেন সন, ফরচুন সুজ, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, বিডি থাই এলুমিনিয়াম ও শাইনপুকুর সিরামিকস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৪.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৫৭৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ১৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৮ লাখ টাকা। গত সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ২৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রূপালী লাইফ ইন্স্যুরেন্স ও এশিয়াটিক ল্যাবরেটরিজ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *