দিনশেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সব গুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৩.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৪২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৩১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৫২৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৭২ কোটি ৬০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৪৫ কোটি ১০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৮৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৯টির, আর দর অপরিবর্তিত আছে ২৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, এশিয়া ইন্স্যুরেন্স, সোনালী পেপার মিলস, ওয়ান ব্যাংক, ফরচুন সুজ, বেক্স ফার্মা, বীকন ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২১৭.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৬৩৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৫টির, কমেছে ৬০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫১ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৭১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সিটি ব্যাংক ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *