দিনশেষে সূচক ও লেনদেন দুটোই বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৫৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৬৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯২৪ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৫৮ কোটি ৮৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৩টির, আর দর অপরিবর্তিত আছে ৫০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, ফরচুন সুজ, জেনেক্স ইনফোসিস, বিডিকম অনলাইন, ওরিয়ন ফার্মা, বিডি ল্যাম্পস, আমরা টেকনোলজিস, সোনালী পেপার এন্ড বোর্ড ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৮.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৭৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৮ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ৬৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রিমিয়ার ব্যাংক ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *