দেশে স্বর্ণের ভরি ৯০ হাজার ছাড়িয়ে গেল

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের বাজারে সোনার দাম আবার বাড়ছে। এই দফায় ভরিতে বাড়ছে ২ হাজার ৩৩৩ টাকা। এতে দেশের ইতিহাসে প্রথমবারের মতো প্রতি ভরি সোনার দাম ৯০ হাজার ছাড়িয়ে গেল। নতুন এই দর আগামীকাল গতকাল রবিবার থেকে সারা দেশে কার্যকর হয়েছে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) গত শনিবার সোনার দাম বাড়ানোর বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়। সর্বশেষ ৩০ ডিসেম্বর সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ায় তারা। তখন সমিতির নেতারা যুক্তি দেখান, স্থানীয় বুলিয়ন মার্কেটে বিশুদ্ধ সোনার দাম বেড়েছে। এবারও সোনার দাম বাড়ানোর পেছনে একই কারণ দেখালেন তাঁরা।

দাম বাড়ায় আগামীকাল থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৯০ হাজার ৭৪৬ টাকা। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৮৬ হাজার ৬০৫ টাকা, ১৮ ক্যারেট ৭৪ হাজার ২৪১ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরির দাম হবে ৬১ হাজার ৮৭৮ টাকা।

আজ পর্যন্ত হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনা ৮৮ হাজার ৪১৩ টাকায় বিক্রি হয়েছে। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট ৮৪ হাজার ৩৮৯ টাকা, ১৮ ক্যারেট ৭২ হাজার ৩১৭ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ৬০ হাজার ৩০৩ টাকায় বিক্রি হয়।

সমিতির তথ্যানুযায়ী, আগামীকাল থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা, ২১ ক্যারেটে ২ হাজার ২১৬ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৯২৪ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ৫৭৫ টাকা বাড়ছে।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *