ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি কবির আহমেদ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশন বা বাফার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন কবির আহমেদ। নবনির্বাচিত পরিচালকদের ভোটে তিনি সভাপতি নির্বাচিত হন। আগামী দুই বছর তিনি এ সংগঠনে নেতৃত্ব দেবেন।

নির্বাচনে জ্যেষ্ঠ সহসভাপতি হয়েছেন আমিরুল ইসলাম চৌধুরী। দুজন সহসভাপতি হলেন নুরুল আমিন ও খায়রুল আলম সুজন। পরিচালক হিসেবে রয়েছেন ১৫ জন। গতকাল শুক্রবার নির্বাচন পরিচালনা বোর্ড এ ফলাফল প্রকাশ করে।

আমদানি–রপ্তানি পণ্য গন্তব্যে পৌঁছে দেওয়ার দায়িত্বে নিয়োজিত প্রতিষ্ঠানগুলোর সংগঠন হলো বাফা। বিশেষ করে রপ্তানিকারকদের হাত থেকে ডিপোতে রপ্তানি পণ্য বুঝে নিয়ে বিদেশি ক্রেতাদের নির্ধারিত গন্তব্যে পৌঁছে দেন সংগঠনের সদস্যরা।

এর আগে গত ৩০ ডিসেম্বর সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১৯টি পরিচালক পদে সম্মিলিত ফোরাম পুরো প্যানেলে জয়লাভ করে। এই প্যানেলের নেতৃত্বে ছিলেন নবনির্বাচিত সভাপতি কবির আহমেদ। অন্যদিকে নির্বাচনে সম্মিলিত পরিষদের ভরাডুবি হয়। পরিষদ একটি পদেও জয়লাভ করতে পারেনি। সম্মিলিত পরিষদে নেতৃত্বে ছিলেন এ বি এম রফিকুজ্জামান। নির্বাচনে হেরে যাওয়ার পর পরাজিত প্যানেল নির্বাচন বোর্ডে আবার গণনা করার দাবি জানায়। নির্বাচন বোর্ড তা নাকচ করে শুক্রবার ফলাফল ঘোষণা করে।

নির্বাচিত ১৫ পরিচালক হলেন নাসির আহমেদ খান, আকতার কামাল চৌধুরী, জাহিদ হোসেন, মো. খোরশেদ আলম, মো. কামরুজ্জামান ইবনে আমিন, মো. আলমগীর হোসেন, এস এম মাহবুবুর রহমান, জান্নাতুল ফেরদাউস আকবর, মাজাহার হোসেন, এ কে এম ফজলুল হক, দোলন বড়ুয়া, কাজী মো. মাহফুজুর রহমান, মোহাম্মদ জহির আহমেদ সরকার, মোহাম্মদ শাহ আলম ও সুমন হাওলাদার।

স্টকমার্কেটবিডি.কম/আহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *