বেতন পরিশোধের দাবিতে পাটকল শ্রমিকদের অনশন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ব্যক্তিমালিকানাধীন মহসেন, সোনালী, অ্যাজাক্স, আফিল ও জুট স্পিনার্সসহ একের পর এক বন্ধ থাকা বেসরকারি জুট মিল চালু ও শ্রমিক-কর্মচারীদের বকেয় পরিশোধসহ ছয় দফা দাবিতে অনশন করেছেন শ্রমিকরা।

মঙ্গলবার (৩১ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী খুলনা বিভাগীয় শ্রম কার্যালয়ের সামনে এই অনশন চলে। বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের উদ্যোগে এ অনশন কর্মসূচি পালিত হয়।

বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সভায় বক্তব্য দেন- ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিল ওয়ার্কার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, মহসেন জুট মিলের শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী বীর মুক্তিযোদ্ধা আসহাফ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দীন, আমির মুন্সি, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস, অ্যাজাক্স জুট মিলের শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদ মুরাদ, বীর মুক্তিযোদ্ধা আজাহার মাদবর, বক্তিয়ার হোসেন, আ. ওহাব, তোফাজ্জেল হোসেন, ওদুদ শরীফ, মো. আবজাল হোসেন, মন্টু চৌধুরী, ইমরান শেখ, সোনালী জুট মিল শ্রমিক নেতা মো. নুরে আলম প্রমুখ ।

এসময় বক্তারা বলেন, সরকারি জুট মিলের শ্রমিকদের পাওনাদি পরিশোধ করা হলেও বেসরকারি জুট মিল শ্রমিকদের পাওনা পরিশোধ করা হয়নি। এজন্য সরকারের তরফ থেকে উদ্যোগ গ্রহণ করতে হবে এবং শ্রম আইন অমান্যকারী মিল মালিকদেরকে অতি দ্রুত আইনের আওতায় আনতে হবে।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ১ সেপ্টেম্বর ফুলবাড়ী গেটে বিকেল ৪টায় বিক্ষোভ মিছিল ও ২ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে খুলনা-যশোর মহাসড়কের শিরোমণিতে অবরোধ কর্মসূচি পালন করবেন তারা।

স্টকমার্কেটবিডি.কম/আহমেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *