শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সুচকের সাথে টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৮৮ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬০০ কোটি ৭১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৫২৮ কোটি ৫৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইফাদ অটোস, লংকাবাংলা ফাইন্যান্স, আইডিএলসি, আমরা নেটওয়ার্কস, ব্র্যাক ব্যাংক, বিবিএস ক্যাবলস, সিটি ব্যাংক লিমিটেড, বিডি ফাইন্যান্স, ট্রাষ্ট ব্যাংক ও শাহজালাল ব্যাংক।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩২৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির কমেছে ১৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৬৩ কোটি ৫৩ লাখ টাকা। যা গতকাল বুধবার ছিল ২৬ কোটি ৪২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্যাংক এশিয়া লিমিটেড ও গ্রামীনফোন।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *