সব সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। বাড়ছে কোম্পানির শেয়ারদর। প্রথম দুই ঘন্টায় দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এসময় সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৭ মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.২২ পয়েন্ট বেড়ে ৫৮৬৯ পয়েন্টে অবস্থান করছে। স্টক ডিএসই-৩০ সূচক ১.৬৫ পয়েন্ট বেড়ে ২১০৩ পয়েন্টে অবস্থান করছে। আর আর ডিএসই শরিয়াহ সূচক ১.১৯ বেড়ে ১৩০৫ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ২৭০ কোটি ৩১ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৮৮টির ও অপরিবর্তিত ছিল ৬৬টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৭.২২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২১৪ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ১১ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৯৫টির, কমেছে ৫৪টির ও অপরিবর্তিত ছিল ২৯টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *