সাবান, শ্যাম্পু, হ্যান্ডওয়াশের দাম কমাল ইউনিলিভার

স্টকমার্কেটবিডি ডেস্ক :

বাজারে যখন নিত্যব্যবহার্য পণ্যমূল্যের ঊর্ধ্বগতিতে হিমশিম অবস্থা সাধারণ মানুষের, তখন ভোক্তাদের জন্য কিছুটা হলেও স্বস্তির খবর নিয়ে এসেছে বহুজাতিক কোম্পানি ইউনিলিভার। প্রতিষ্ঠানটি ক্রেতাদের কথা ভেবে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে। দাম কমিয়েছে সাবান, শ্যাম্পু, হ্যান্ডওয়াশের মতো নিত্যব্যবহার্য গৃহস্থালি সামগ্রীর। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ সময়ে ইউনিলিভারের উদ্যোগটি তাই ব্যতিক্রমী নজির স্থাপন করেছে।

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড বা ইউবিএলের পক্ষ থেকে বলা হয়েছে, গৃহস্থালি পণ্য তৈরিতে ব্যবহৃত বিভিন্ন কাঁচামালের দাম বিশ্ববাজারে কমে যাওয়ায় দেশে তারা পণ্যের দাম কমিয়েছে। বিশ্ববাজারে কাঁচামালের দাম কমায় যতটুকু সুফল কোম্পানিটি পেয়েছে, পণ্যের দাম কমিয়ে ততটুকু সুবিধা ভোক্তাদের দেওয়া হচ্ছে।

ইউবিএল সূত্রে জানা গেছে, সাবান, শ্যাম্পু ও হ্যান্ডওয়াশের দাম সর্বনিম্ন ১০ থেকে সর্বোচ্চ ৩০ টাকা পর্যন্ত কমানো হয়েছে। এর মধ্যে ১৫০ গ্রাম ওজনের লাক্স সাবানের দাম ১০ টাকা কমিয়ে করা হয়েছে ৭০ টাকা। একই ওজনের লাইফবয় সাবানের দামও ১০ টাকা কমিয়ে ৫০ টাকা করা হয়েছে। এ ছাড়া লাক্স সাবানের ১০০ গ্রামের প্যাকেটে ওজনে ২৫ গ্রাম বেশি দেওয়া হচ্ছে। তাতে ১০০ গ্রামের লাক্সের প্যাকেটের প্রকৃত দাম পড়ছে ৪৮ টাকা।

এ ছাড়া প্রধান প্রধান শ্যাম্পুর দাম বোতলপ্রতি ২৫ শতাংশ কমানো হয়েছে। ইউবিএলের পক্ষ থেকে জানানো হয়, ক্লিয়ার কুল স্পোর্ট মেনথল ৮০ মিলিলিটারের শ্যাম্পুর দাম ৩০ টাকা কমিয়ে ৯০ টাকা করা হয়েছে। এর বাইরে সানসিল্ক ব্ল্যাক, ক্লিয়ার কমপ্লিট অ্যাকটিভ কেয়ার ও ডাভ ইনটেনসিভ রিপেয়ার ৮০ মিলিলিটারের শ্যাম্পুর দামও ৩০ টাকা করে কমানো হয়েছে।

সাবান-শ্যাম্পুর পাশাপাশি দাম কমেছে হ্যান্ডওয়াশেরও। ইউনিলিভারের জনপ্রিয় ব্র্যান্ড লাইফবয়ের ২০০ মিলিলিটারের হ্যান্ডওয়াশের দাম ২৫ টাকা কমিয়ে ৮০ টাকা করা হয়েছে। এ ছাড়া লাইফবয় হ্যান্ডওয়াশ রিফিল প্যাকে ১০ শতাংশ বেশি দেওয়া হচ্ছে। এতে ১৭০ গ্রামের রিফিলে একজন ক্রেতা পাচ্ছেন ১৮৭ গ্রাম। এর বাইরে ক্রেতাদের সুবিধার্থে নতুন কিছু ছোট প্যাকও বাজারে এনেছে ইউবিএল। সুত্র : প্রথম আলো

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *