সার্ভার সমস্যায় রেলের অনলাইনে টিকিট

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদযাত্রার দ্বিতীয় দিনে মত শুরু হয়েছে অনলাইনে রেলের টিকিট বিক্রি কার্যক্রম। তবে আজ শনিবার সকাল ৮টায় অনলাইনে সার্ভার জটিলতায় পড়েন যাত্রীরা। এছাড়া টিকিট কাটতে গিয়ে ভোগান্তিতে পড়েছেন বলে অভিযোগ করেছেন টিকিটপ্রত্যাশীরা।

আবদুর রাজ্জাক নামের একজন ফেসবুকে লিখেছেন, ট্রেনের টিকিট কাটার জন্য সকাল সাড়ে ৭টায় ঘুম থেকে উঠে কম্পিউটার, আমার মোবাইল ও বউয়ের মোবাইল, তিনটা ডিভাইস নিয়ে বসলাম। ৮টায় লগইন করেই হতাশ, কুড়িগ্রামের জন্য স্নিগ্ধার টিকিট দেখায় মাত্র ১০টা। বুকিং অপশনে ২টা বুকিং করতে পারলেও পারচেজ অপশন থেকে আর লোড নিচ্ছে না। এক ঘণ্টা ধরে এই পারচেজ অপশনেই আটকে আছি। হে রেল কর্তৃপক্ষ, পারচেজ অপশন পার হতে আমাকে কি ইফতারি পর্যন্ত কম্পিউটারের সামনে বসে থাকতে হবে? বলা হচ্ছে অনলাইনে শতভাগ টিকিট। কিন্তু ৮টায় লগইন করে বেশির ভাগ টিকিট শেষ।

‘বাংলাদেশ রেলওয়ে হেল্পলাইন’ নামক দেড় লাখ রেলযাত্রীদের একটি ফেসবুক গ্রুপে আজিম সরকার ভোগান্তির কথা তুলে ধরে লিখেছেন, ‘আজ তো রেলওয়ে ওয়েবসাইটে লগইন করা যাচ্ছে না।’

মনিরুল ইসলাম নামে একজন লিখেছেন, কোনোভাবেই সার্ভারে ঢোকা যাচ্ছে না, কিন্তু টিকিট সেল হয়ে যাচ্ছে।

টিকিট কাটার সমস্যার ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক সরদার শাহাদাত আলী বলেন, সিস্টেমে কোনো সমস্যা নেই। বেশি গ্রাহক একসঙ্গে ঢোকায় সমস্যা হতে পারে। টিকিট বিক্রি বন্ধ নেই।

এদিকে ট্রেনের টিকিট কাটতে যে ভোগান্তি হচ্ছে সেটা দূর হয়ে যাবে বলে জানিয়েছেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার।

মাসুদ বলেন, যেহেতু অনেক লোক হিট করছে, সার্ভারে চাপ বাড়ছে। হয়তো সেই কারণে পেমেন্ট গেটওয়েতে আটকে যাচ্ছে। এটা স্বাভাবিকভাবেই ঠিক হয়ে যাবে।

সহজ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সন্দীপ দেবনাথ জানায়, শনিবার বেলা ১১টা পর্যন্ত ২০ হাজার টিকিট বিক্রি হয়েছে। প্রথম ৫ মিনিটে ৬ হাজার টিকিট হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *