সিন্ডিকেট বিষয়ে প্রধানমন্ত্রী কিছুই বলেননি দাবি বাণিজ্যমন্ত্রীর

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) সংবাদ সম্মেলন বাজার সিন্ডিকেটের বিষয়ে বাণিজ্যমন্ত্রীকে ‘ধরবেন’ বলে জানান। সংবাদ সম্মেলনের পর প্রায় দেড় ঘণ্টা প্রধানমন্ত্রীর সঙ্গে থাকলেও ‘সিন্ডিকেট’ বিষয়ে তিনি কিছু বলেননি বলে দাবি করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রাধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল’-এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শেষ হওয়ার পর প্রায় দেড় ঘণ্টা তার সঙ্গে ছিলাম। তখন তিনি এ বিষয়ে কিছু বলেননি।

ওই সংবাদ সম্মেলনে নিত্যপণ্যের সিন্ডিকেট ইস্যুতে একটি দৈনিকের সম্পাদক প্রশ্ন রাখেন, এখানে (সিন্ডিকেট) হাত দিতে গেলে বিপদ আছে। আমরা মনে করি, সরকার অত্যন্ত শক্তিশালী। কাজেই এ মৌসুমি ব্যবসা থেকে বিরত রাখার কোনো পরিকল্পনা সরকারের আছে কি না বা কঠোরভাবে পদক্ষেপ গ্রহণ করবেন কি না?

উত্তরে প্রধানমন্ত্রী বলেন, অবশ্যই। তবে এখানে বিপদ আছে কে বলেছে! তা ঠিক আমি জানি না। আমরা তো যখন সমস্যা হয়, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়ে থাকি। এ সময় ওই সম্পাদক বলেন, দুজন মন্ত্রী বলেছেন সিন্ডিকেট আছে। এ সিন্ডিকেটে হাত দেওয়া যাবে না। এ সময় প্রধানমন্ত্রী পাল্টা জিজ্ঞেস করেন, কে বলেছে? উত্তরে সম্পাদক বলেন, বাণিজ্যমন্ত্রী বলেছেন। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, বাণিজ্যমন্ত্রী বলেছে! আমি বাণিজ্যমন্ত্রীকে ধরব তো।

এ বিষয়ে জানতে চাইলে টিপু মুনশি বলেন, ‘এটা তো প্রধানমন্ত্রী বলেছেন। তিনি কী মনে করে বলেছেন, কোন প্রেক্ষিতে বলেছেন, তা আমি কীভাবে বলব।’

স্টকমার্কেটবিডি.কম//////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *