১৯ কার্যদিবসে ডিএসইর প্রধান সূচক হারাল ২৭৭ পয়েন্ট

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স চলতি মাসের ১৯ কার্যদিবসে হারিয়েছে ২৭৭ দশমিক ৫৯ পয়েন্ট। আজ উভয বাজারে শেয়ারের দর ও কমেছে। উভয় স্টক এক্সচেঞ্জ থেকে এ তথ্য জানা যায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ২৬২ কোটি ৫৬ লাখ ১৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৭ কোটি ৬ লাখ ৬ হাজার টাকা। মঙ্গলবারের চেয়ে বুধবারে ৩৪ কোটি ৪৯ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার কম লেনদেন হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৯.৯৬ পয়েন্ট কমে ৪ হাজার ৫৮৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৯৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৪.৮৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৩০ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে সিএএসপিআই সূচক ৩২.৯৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৯৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে। আর সিএসসিএক্স ১৭.২৭ পয়েন্ট কমে ৮ হাজার ৫১২ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসই৩০ ২০.৫৪ পয়েন্ট কমে ১২ হাজার ৪১১ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসই৫০ ১.১৯ পয়েন্ট কমে ১ হাজার ১৮ পয়েন্টে দাঁড়িয়েছে। এই দিন সিএসআই ২.৯৪ পয়েন্ট কমে ৯৫৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ সিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২২ কোটি ৪৪ লাখ টাকা শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। দিনশেষে ইএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেঙ্গল উইন্ডসর ও লাফার্জ সুরমা।

সিএসইতে বুধবারে ২৩৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ৮০টির দাম বেড়েছে, কমেছে ১২০টির আর অপরিবর্তিত ছিল ৩৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- সিঙ্গার বাংলাদেশ, লাফার্জ সুরমা, কেডিএস এক্সেসরিজ, সিঅ্যান্ডএ টেক্সটাইল, ইউনাইটেড এয়ারওয়েজ, সিভিও পেট্রোকেমিক্যাল, শাহজিবাজার পাওয়ার, মিরাকল ইন্ডাস্ট্রিজ, স্কয়ার ফার্মাসিউটিক্যালস ও ইউসিবি।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *