১৪ বছরে বাংলাদেশে কখনো সারের সংকট হয়নি : কৃষিমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে এই ১৪ বছরে বাংলাদেশে কখনো সারের সংকট হয়নি। কোনো মানুষ দুর্ভিক্ষে মারা যায়নি। বিগত দিনে আমরা দেখেছি কুড়িগ্রাম, নীলফামারীতে শত শত মানুষ না খেয়ে থাকতো। তাদের চেহারার দিকে তাকানো যায় না। এই পরিস্থিতি এদেশের মানুষ দেখেছে। এই ১৪ বছরে ওই নীলফামারী ওই মাদারগঞ্জের একজন মানুষও না খেয়ে নেই। না একজন মানুষ খাবারের অভাবে মারা গেছে, না কোন দুর্ভিক্ষ হয়েছে। এটি বর্তমান সরকারের সফলতা।

তিনি আরও বলেন, দেশে একটি অস্থিতিশীলতা সৃষ্টি করার প্রচেষ্টা চলছে। সামনে নির্বাচনকে কেন্দ্র করে দেশকে রাজনেতিকভাবে অস্থিতিশীলতা করার চেষ্টা চলছে। রাজাকার, আলবদররা যারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না, যারা পারলে দেশকে এখনো পাকিস্তান বানায়, পাকিস্তানের উচ্ছিষ্টভোগী, পাকিস্তানের দালাল, এখনো পাকিস্তানের পক্ষে কাজ করে, ধর্মকে যারা ব্যবহার করে ধর্মান্ধ, ধর্মের নামে দেশকে শোষণ করে, তারা আবার তৎপর। এই বলছে তারা আবার হরতাল দেবে, আবার অবরোধ করবে, আবার সমাবেশ করবে।

সোমবার দুপুরে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার শিবরামপুর এলাকায় আধুনিক জাতের সরিষা ও ধান উৎপাদনকারী কৃষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, বেগম জিয়ার দুর্নীতির দায়ে জেল হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা অনেক উদার। তার উদারতার কারণে নিজের বাসায় আছে। জেলে না থাকলেও জেলের আসামি হিসেবে গুলশানের বাসায় আছে। একেকদিন একেকটা আওয়াজ দেয় বিএনপি। এই আওয়াজ সাধারণ মানুষের কাছে পৌঁছাবেনা। তারা তাদের আন্দোলনের সহযোগিতা করবে না, আন্দোলনে অংশগ্রহণ করবে না। আমরা একটি উন্নত বাংলাদেশের সবসময় স্বপ্ন দেখেছি, উন্নয়নের পথে বাংলাদেশকে আমরা স্থাপন করেছি। ইনশাল্লাহ বাংলাদেশ হবে একটি সমৃদ্ধ বাংলাদেশ, বাংলাদেশ হবে একটি উন্নত শান্তির বাংলাদেশ। এরআগে তিনি সরিষা ক্ষেত পরিদর্শন করেন।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *