১৬ দিন ধরে আন্দোলনে তাজরীন ফ্যাশনের শ্রমিকরা

indexস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

চিকিৎসাসেবার খরচ, ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে টানা ১৬তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন তাজরীন ফ্যাশনের অগ্নিকাণ্ডে আহত ও কর্মক্ষমতা হারানো শ্রমিকেরা।

রবিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, অবস্থান কর্মসূচির ১৬ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে সরকারিভাবে কোনো বার্তা দেওয়া হয়নি।

এ বিষয়ে শ্রমিকদের নেত্রী জরিনা বেগম বলেন, আমরা সরকারের বিভিন্ন ঊর্ধ্বতন পর্যায়ে আমাদের দাবিগুলো জানিয়ে স্মারকলিপি দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে আমাদের কোনো ধরনের খবর জানানো হয়নি। আমরা এখন মানবেতর জীবনযাপন করছি। পরিবার-পরিজন নিয়ে অত্যন্ত অমানবিক ও অনাহারে দিন কাটাচ্ছি। সরকারের প্রতি আমাদের অনুরোধ তারা যেন দ্রুত বিষয়টি বিবেচনা করেন।

এসময় শ্রমিক নাসিমা আক্তার জানান, অগ্নিকাণ্ডে শারীরিকভাবে অসুস্থ হওয়ার পর তিনি এখন আর কোনো ভারী কাজ করতে পারেন না। এমনকি এখানে যারা অবস্থান করছেন তাদের অনেকেই শারীরিকভাবে অসুস্থ এবং চিকিৎসার জন্য নিজেদের সবটুকু সম্পত্তি বিক্রি করে দিয়েছেন। এখন বসবাস করছেন গৃহহীনভাবে। এছাড়া বিভিন্ন সময় শ্রমিকদেরকে সাহায্য বা অনুদান দেওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত সেসবের দেখা মেলেনি।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *