৮৮ কোটি টাকার রাইট শেয়ার ছাড়তে চায় ড্রাগন সোয়েটার

dragonনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেড ৩ টি সাধারণ শেয়ারের বিপরীতে ২ টি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে বাজার থেকে ৮৮ কোটি টাকা সংগ্রহ করার ঘোষণা দিয়েছে। বুধবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি কোম্পানির পরিচালনা বোর্ডের এক সভায় এ রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানিটি ৮৮ কোটি ১৬ লাখ ৬৬ হাজার ৬৬৬ টি রাইট শেয়ার ইস্যু করবে। অর্থাৎ প্রতি ৩টি সাধারণ শেয়ারের পরিবর্তে ২টি রাইট শেয়ার ইস্যু করবে। প্রতিটি রাইট শেয়ারের ইস্যু মূল্য হবে ১০ টাকা।

রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানিটির সংগৃহীত অর্থ যন্ত্রপাতি ক্রয়, পণ্যের বহুমুখীকরণ, মূলধন যোগান, বিদ্যমান ঋণ পরিশোধ ইত্যাদি কাজে ব্যবহার করবে কোম্পানিটি। প্রথমবারের মতো কোম্পানিটি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন বাড়াবে।

৭তম বিশেষ সাধারণ সভায় (ইজিএম) সাধারণ শেয়ারহোল্ডারদের নিকট হতে এই রাইটি শেয়ার ছাড়ার অনুমতি নিবে কোম্পানিটি। এরপর নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে রাইট শেয়ার ইস্যু করবে কোম্পানিটি।

এই বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২ জুলাই যথাক্রমে বেলা ১ টায় মালিমাগে কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুন।

রাইট শেয়ার ইস্যুতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন পেলে রাইট শেয়ারের জন্য নতুন রেকর্ড ডেট ঘোষণা করা হবে।

স্টকমার্কেটবিডি.কম/এসটি/জেডআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *