অযাচিত হস্তক্ষেপে পদত্যাগ করলেন মারুফ মতিন

Wali-ul-Maruf-Matinনিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওয়ালি উল মারুফ মতিন দায়িত্ব গ্রহণের এক বছর পূর্ণ না হতেই পদত্যাগে বাধ্য হলেন। গতকাল সোমবার সকালে সিএসইর সভাপতি আবদুল মজিদের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানকেও পদত্যাগের একটি কপি দেওয়া হয়েছে।

জানতে চাইলে সিএসইর সভাপতি মোহাম্মদ আবদুল মজিদ প্রথম আলোকে বলেন, ‘এমডির পদত্যাগপত্র আমার হাতে এসেছে। এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আগামী বৃহস্পতিবার পরিচালনা পর্ষদের সভা আহ্বান করা হয়েছে।’ এর বাইরে তিনি আর কোনো মন্তব্য করতে রাজি হননি।

পদত্যাগের কারণ সম্পর্কে জানতে চাইলে ওয়ালি উল মারুফ মতিন প্রথম আলোকে বলেন, ‘আমি আমার পদত্যাগপত্রে কারণ উল্লেখ করেছি। যার কপি নিয়ন্ত্রক সংস্থাকেও দেওয়া হয়েছে।’ এর বেশি আর কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

এদিকে বিএসইসি ও সিএসইর একাধিক সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, পরিচালনা পর্ষদের সঙ্গে মতপার্থক্য ও ব্যবস্থাপনা পরিচালকের বিভিন্ন সিদ্ধান্তে পর্ষদের প্রভাবশালী সদস্যদের অযাচিত হস্তক্ষেপের কারণে তিনি দায়িত্ব থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *