আইসিএমএবি-এর প্রেসিডেন্ট নির্বাচিত হলেন এক্স ইনডেক্স এর ডিএমডি

মোঃ মামুনুর রশিদ এফসিএমএ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

মোঃ মামুনুর রশিদ এফসিএমএ, দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

নতুন দায়িত্ব গ্রহণের পূর্বে গত ২ বছর তিনি আইসিএমএবি’র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি এক্স-ইনডেক্স কোম্পানিজ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং এক্স-ইনডেক্স এর বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের পরিচালক মন্ডলীর সদস্য হিসেবে কর্মরত আছেন।

এ ছাড়া তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রতিষ্ঠান-ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর ও অডিট কমিটির চেয়ারম্যান, বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্টারস্ এসোসিয়েশন (বিসিএমইএ)-এর ভাইস প্রেসিডেন্ট, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) এর সম্মানিত সদস্য।

দীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ব্র্যাক আড়ং, রহিম আফরোজ, সমিট পাওয়ার লিঃ, সেবা ফোন এবং কাজী ফার্মস গ্রুপ এ বিভিন্ন উচ্চতর পদে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ১৯৮৭ সালের বি.কম পরীক্ষায় প্রথম শ্রেণিতে ২য় এবং ১৯৮৯ সালের এম.কম পরীক্ষায় প্রথম শ্রেণিতে ৪র্থ স্থান অর্জন করেন। স্ত্রী জেসমিন সুলতানা এবং দুই কন্যা তানহা ও তাহিয়াকে নিয়ে তাঁর সুখী পরিবার   ।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *