ইন্টারনেট ডাটার মেয়াদ নিয়ে গ্রাহকের প্রশ্ন বেশি : মোস্তাফা জব্বার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মোবাইল ফোন সম্পর্কে প্রচুর অভিযোগ আমার কাছে আসে। তবে গ্রাহকদের প্রথম অভিযোগ ডাটার মেয়াদ নিয়ে। এসব ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কিছুটা দুর্বলতাও রয়েছে। আজ বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ন্যাশনাল ব্রডব্যান্ড পলিসি বিষয়ক এক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৯৭ সালে টু-জি এবং ২০১৩ সালে থ্রি-জির যুগে প্রবেশ করে বাংলাদেশ। আজকে মোবাইল ইন্টারনেটে প্রায় শতকরা ৯৫ শতাংশ কথা বলছি। এ মোবাইল ইন্টারনেট তো শুরুই হয়েছে আমি যখন থ্রি-জির যুগে গেছি তারপরে। ফোর-জির যুগে গেলাম ২০১৮ সালে এবং ২০২১ সালে ফাইভ-জির উদ্বোধন করলাম।

এ সময় ইন্টারনেটের মূল্য কমানো নিয়ে মোস্তাফা জব্বার বলেন, ২০০৬ সালে এক এমবিপিএস ব্যান্ড উইথের মূল্য পেতাম ৭৮ হাজার টাকা, ২০০৮ সালে ২৭ হাজার টাকা আর এখন ৬০ টাকা। হিসাব করে দেখেন কী পার্সেন্টেজে পড়ে। তবে হ্যাঁ, আমাদের একটা দুর্বল জায়গা আছে। এ দুর্বল জায়গাটা যেহেতু বাংলাদেশের শতকরা ৯৫ শতাংশ মানুষ ইন্টারনেট ব্যবহার করে মোবাইল ফোন দিয়ে।

মোবাইল ফোন সম্পর্কে প্রচুর অভিযোগ আমার কাছে আসে। মোবাইল ফোনের গ্রাহক প্রথমে যে কথাটা বলে- আমি ডাটা কিনেছি, আমার কেনা ডাটার জন্য লিমিট থাকবে কেন? কেন আমার ডাটা তিন দিনে ফুরিয়ে যাবে, ২৪ ঘণ্টায় ফুরিয়ে যাবে, সাত দিনে ফুরিয়ে যাবে, আমি তো ডাটাটা পয়সা দিয়ে কিনেছি।

আজকের অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচির মো. খলিলুর রহমান, বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিককদারসহ টেলিকমখাতের বিশেষজ্ঞরা।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *