একনেকে ২৪ হাজার কোটি টাকার ১৬ প্রকল্প অনুমোদন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সরকারের ১৬ টি উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ২৪ হাজার ৩৬২ কোটি ১৪ লাখ টাকা।

মঙ্গলবার (২০ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক বৈঠকে প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনা।

প্রকল্প বাস্তবায়নে মোট ব্যয়ের মধ্যে এর মধ্যে সরকারি তহবিলের ১২ হাজার ৮৭৩ কোটি ১১ লাখ টাকা,বৈদেশিক ঋণ ১১ হাজার ১১ হাজার ৪৭২ কোটি৮৮ লাখ টাকা এবং বাস্তবায়নকারী সংস্থার তহবিল থেকে ১৬ কোটি ১৫ লাখ টাকা টাকা ব্যয় করা হবে।

একনেক অনুমোদিত প্রকল্পগুলগুলোর মধ্যে সবচেয়ে বেশি ৭টি প্রকল্প স্থানীয় সরকার বিভাগের, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দুটি, রেলপথ মন্ত্রণালয়ের দুটি প্রস্তাব রয়েছে। এ ছাড়া বিদ্যুৎ বিভাগ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, পররাষ্ট্র মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের একটি প্রস্তাব উপস্থাপন করা হবে একনেক সভায়। এ ছাড়া একটি প্রকল্পের মেয়াদ বৃদ্ধির প্রস্তাব একনেকে উপস্থাপন করা হবে।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *