বাদল ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

dudokস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

১৫২ কোটি ৫২ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দুটি মামলায় ব্যবসায়ী লুত্ফর রহমান বাদল ও তার স্ত্রী সোমা আলম রহমানের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল এ অনুমোদন দেয়া হয়। শিগগিরই এসব অভিযোগপত্র আদালতে দাখিল করা হবে বলে দুদক সূত্র জানিয়েছে।

মামলা দুটির একটি দায়ের করা হয় ২০১৭ সালের ২৯ এপ্রিল রমনা থানায়। মামলায় ব্যবসায়ী লুত্ফর রহমান বাদলের স্ত্রী সোমা আলম রহমানের বিরুদ্ধে ৯২ কোটি ৮২ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। মামলার বাদী ছিলেন দুদকের অবসরপ্রাপ্ত উপপরিচালক শেখ আবদুস ছালাম। মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. মোশারফ হোসেইন মৃধা। গতকাল মামলাটির অভিযোগপত্র অনুমোদন করেছে কমিশন।

মামলার তদন্ত অনুযায়ী, আসামি সোমা আলম রহমান দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মোট অর্জিত স্থাবর সম্পদের মূল্য প্রদর্শন করেছেন ২ কোটি ৫১ লাখ ৫৩ হাজার ২২২ টাকা। অস্থাবর সম্পদের মূল্য প্রদর্শন করেছেন ১৩২ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৪৭৫ টাকা। এক্ষেত্রে তার ঘোষিত স্থাবর ও অস্থাবর সম্পদের মূল্য ১৩৫ কোটি ২৮ লাখ ৬৯৭ টাকা। যদিও তদন্তে তার স্থাবর সম্পদ পাওয়া যায় ৪ কোটি ৭৮ লাখ ৪৩ হাজার ২২২ ও অস্থাবর সম্পদ ১৩২ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৪৭৫ টাকা। অর্থাৎ তার প্রাপ্ত স্থাবর ও অস্থাবর সম্পদের মূল্য ১৩৭ কোটি ৫৪ লাখ ৯০ হাজার ৬৯৭ টাকা। এক্ষেত্রে সোমা আলম রহমান ২ কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকার সম্পদ গোপন করেছেন।

স্টকমার্কেটবিডি.কম/এম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *