মঙ্গলবার সারা দেশে কর্মবিরতি ঘোষণা সিঅ্যান্ডএফরা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

কাস্টমস এজেন্টস লাইসেন্স বিধিমালা-২০২০-এর নিবর্তনমূলক কিছু ধারা, উপধারা ও বিভিন্ন বিধান বাতিলের দাবিতে আগামী মঙ্গলবার সারা দেশের শুল্ক হাউস ও স্টেশনগুলোত কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে ফেডারেশন অব কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়াডিং এজেন্টস অ্যাসোসিয়েশন। আজ রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজত সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়।

সংগঠনের সহাসচিব মো. সুলতান হোসেন খান লিখিত বক্তবে বলেন, গত ৪ জুন রাজধানীর বেইলি রোডে সংগঠনের নিজস্ব কার্যালয়ে দাবিসংক্রান্ত বিষয়ে সভা হয়। এতে নেতৃবৃন্দ বিধিমালা-২০২০-এ সিঅ্যান্ডএফ ব্যবসায়ীদের স্বার্থবিরোধী কিছু বিধি অন্তর্ভুক্ত হওয়ায় নিন্দা জানানো হয়।

এ ছাড়া শুল্ক মূল্যায়ন বিধিমালা-২০২০ যথাযথভাবে বাস্তবায়ন করা, এইচএস কোড ও সিপিসি ভুলের কারণে জরিমানা আরোপ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আদেশ ও বিধি-বিধান বাতিলকরণ, এইচএস কোড নির্ধারণ একটি টেকনিক্যাল বিষয়।

অযৌক্তিক কারণে সিঅ্যান্ডএফ এজেন্টদের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করে লাইসেন্সিং বিধিমালা-২০২০ ও কাস্টমস অ্যাক্ট-১৯৬৯-এর ধারা ২০৯ অনুযায়ী কার্যক্রম গ্রহণ না করে এবং সিঅ্যান্ডএফ এজেন্টদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ বা শুনানি প্রদানের সুযোগ না দিয়েই এআইএন লক করা বা লাইসেন্স সাময়িক বাতিল করা বা দোষ প্রমাণিত না হলেও জরিমানা আরোপের মতো নিবর্তনমূলক কার্যক্রম বন্ধ করতে হবে।

তিনি বলেন, এসব দাবি আদায়ের জন্য সংশ্লিষ্ট সকল বিভাগের সঙ্গে একাধিকবার চেষ্টা করেছি; কিন্তু আমাদের কোনো গুরুত্ব দেননি। তিনি জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সভাপতি শাসছুর রহমান, শেখ মোখলেছুর রহমান, কে এম আকতার হোসেন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, শেখ লিয়াকত হোসেন, খায়রুল বাশার, কবির আহাম্মেদ প্রমুখ।

স্টকমার্কেটবিডিবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *