উভয় শেয়ারবাজারে সূচকের সামান্য উত্থান

index upনিজস্ব প্রতবেদক :

সপ্তাহের চতুর্থ দিনে উভয় শেয়ারবাজারে সূচকের সামান্য উত্থান হয়েছে। আজ বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে ১.৮৬ পয়েন্ট আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৪.৭১। ডিএসইতে সূচকের সাথে লেনদেন বেড়েছে, তবে সিএসইতে কমেছে। এর আগে রবি ও সোমবার উভয় বাজারে সূচকের অবনতি হলেও মঙ্গলবার ঘুরে দাড়ায়।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪৮০২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৪৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টির। লেনদেন হয়েছে ২৫৯ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

আগের দিন ডিএসইর ব্রড ইনডেক্স ৩০.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮০০ পয়েন্টে। এ দিন লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বাড়ে ১৭৮টির, কমে ৮৩টির আর অপরিবর্তিত থাকে ৫১টির। লেনদেন হয় ২৪৮ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে শাহজিবাজার পাওয়ার, সিটি ব্যাংক, ইফাদ অটোস, লাফার্জ সুরমা, এমজেএলবিডি, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, সিভিও পেট্রো, অগ্নি সিষ্টেম, বেক্সিমকো ও আমরা টেকনোলজিস।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক অবস্থান করছে ৮৯৩০.৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১০৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৪টির। লেনদেন হয়েছে ২১ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

আগের দিন ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৯১৪.৬৯ পয়েন্টে। এ দিন লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বাড়ে ১২৭টির, কমে ৮২টির এবং দর অপরিবর্তিত থাকে ২৬টির। লেনদেন হয় ২১ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *