উভয় শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

index upনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। মঙ্গলবার দিনের প্রথম ঘণ্টা লেনদেন হয়েছে ঊর্ধ্বমুখী প্রবণতায়। মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতার পাশাপাশি এ দিন টাকার অংকে লেনদেনও তুলনামূলক বেশি লক্ষ্য করা গেছে।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৪৫ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬টির, কমেছে ৬০টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫০ কোটি ৭৯ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৩৬ কোটি ৩৫ লাখ ১৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

সকাল সাড়ে ১১টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে এমজেএল বিডির। এ সময়ে এ কোম্পানির ৩ লাখ ৮৫ হাজার ২৫৩টি শেয়ার ৪ কোটি ৮৩ লাখ ৭৫ হাজার টাকায় লেনদেন হয়েছে।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮১৪ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ১৮৯ কোটি ৫৮ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সকাল সাড়ে ১১টায় ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০১৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৩২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ৩০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির। লেনদেন হয়েছে ২ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ২ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *