দুই শেয়ারবাজারে কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটাই কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮২০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৯০ কোটি ৯০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ১৫১৯ কোটি ৫৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৬টির। আর দর অপরিবর্তিত আছে ৭০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- রবি আজিয়াটা, বেক্সিমকো লিমিটেড, সামিট পাওয়ার, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, সিটি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, লাফার্জহোলসিম বাংলাদেশ, ন্যাশনাল ব্যাংক ও বিডি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৯০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮৬ কোটি ৮৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৯৮ কোটি ৮০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *