আবারো টিসিবির পণ্য বিক্রি শুরু হচ্ছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আজ থেকে আবারও শুরু হচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের পণ্য বিক্রি। দেশের নিম্ন আয়ের মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি ফেব্রুয়ারি মাসের জন্য শুরু করছে সরকারি প্রতিষ্ঠান টিসিবি।

আগের সব পণ্যই এবার বিক্রি করবে টিসিবি। তবে এবার থেকে দাম বাড়ছে মসুর ডালের। প্রতি কেজি মসুর ডালের দাম ভোক্তা পর্যায়ে কেজিপ্রতি ৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে, যা আগে ৬০ টাকা ছিল।

টিসিবি সূত্রে জানা যায়, আজ থেকে সংস্থাটি ট্রাক সেল কার্যক্রম শুরু করবে। চলতি ২০২১-২২ অর্থবছরে অষ্টমবারের মতো এ কার্যক্রম শুরু করতে যাচ্ছে টিসিবি।

গত ২৭ জানুয়ারি থেকে টিসিবির ট্রাক সেল কার্যক্রম বন্ধ রয়েছে, যা ছয়দিন পর আবার শুরু হচ্ছে। দেশের সব মহানগর, জেলা ও উপজেলার ডিলার পয়েন্টে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকে করে পেঁয়াজ, মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে।

টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা প্রতি কেজি চিনি ৫৫ টাকায়, মসুর ডাল ৬৫ টাকায়, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকায় এবং পেঁয়াজ প্রতি কেজি ৩০ টাকায় কিনতে পারবেন।

একজন ক্রেতা সর্বনিম্ন দুই থেকে সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি ও দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *