আমরা রেল ব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছি : রেলমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা থেকে পদ্মা সেতু পার হয়ে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের বামনকান্দায় ভাঙ্গা রেলওয়ে জংশনে এসে পৌঁছেছে ৬ কোচের একটি ট্রায়াল ট্রেন। এ ট্রেনে আসেন রেলমন্ত্রী, রেলসচিবসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। এর আগে ঢাকা থেকে আজ বৃহস্পতিবার সকাল ১০টা ৭ মিনিটে লোকমোটিভসহ ৬টি কোচের পরীক্ষামূলক ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন ত্যাগ করে দুপুর বারোটা ২০ মিনিটের দিকে ভাঙ্গা জংশনে এসে পৌঁছায়।

পরীক্ষামূলক যাত্রার প্রথম এই ট্রেনটির লোকোমাস্টার হিসেবে এনামুল হক এবং সহকারী লোকোমাস্টার হিসেবে এম এ হোসেন ট্রেন চালিয়ে এসেছেন। আর গার্ড হিসেবে ট্রেন পরিচালনা করেছেন আনোয়ার হোসেন।

ভাঙ্গা রেলওয়ে জংশন পরিদর্শন শেষে বাংলাদেশ রেলওয়ে ও বাংলাদেশ সেনাবাহিনী আয়োজিত এক প্রেস ব্রিফিং এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি। তিনি বলেন, ‘আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। এরপর দ্রুততম সময়ের মধ্যে রেললাইন বাণিজ্যিকভাবে খুলে দেওয়া হবে।

তিনি আরো বলেন, ‘যে দেশের সরকার যত উন্নত সেই দেশের রেল যোগাযোগ তত সমৃদ্ধ। আমাদের দেশে এর আগের সরকার রেল যোগাযোগকে এগিয়ে নিতে কোনো উদ্যোগ গ্রহণ করেনি। বরং তারা রেলে আগুন দিয়েছে। ভবিষ্যতে ভাঙ্গা থেকে পটুয়াখালী ও বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেল যোগাযোগ স্থাপন করা হবে।

প্রধানমন্ত্রীর পরিকল্পনা রেলকে আধুনিক সাশ্রয়ী ও যুগোপযোগী স্মার্ট করা। এটাই স্মার্ট বাংলাদেশের আমাদের উপহার।’

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *